করোনা’র উপসর্গ নিয়ে জুড়ীর দুইজন ওসমানীতে

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

করোনা’র উপসর্গ নিয়ে জুড়ীর দুইজন ওসমানীতে

ইমরানুল ইসলাম ও মিফতাহ আহমেদ রিটন  : বুধবার দিনটি জুড়ীবাসীর জন্য নতুন আশংকার জন্ম দিয়েছে। করোনাভাইরাসের অধিকাংশ উপসর্গ নিয়ে পরপর দুইজন রোগী চিকিৎসা নিতে যান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরবর্তীতে তাদেরকে পাঠানো হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

 

জুড়ীতে এর আগে কোভিড-১৯ এর এরকম উপসর্গের রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। এই দুইজনের মধ্যে একজন সম্প্রতি ঢাকা থেকে ফিরেছেন।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) প্রিয়জ্যোতি ঘোষ বুধবার রাত আটটায় জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে কোভিড আইসোলেশন ওয়ার্ডে একজন সন্দেহভাজন কোভিড-১৯ রোগি তীব্র শ্বাস কষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন। পরবর্তীতে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইয়েলো জোনে রেফার্ড করা হয়েছে। পরে উপসর্গ থাকায় অন্য একজনকেও সেখানে পাঠানো হয়।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সমরজিৎ সিংহ বলেন, জুড়ীতে এমন উপসর্গের রোগী এই প্রথম দেখা গেল; যা জুড়ীবাসির জন্যে খুব আতংকের বিষয়। আমরা বারবারই সবাইকে মাস্ক পরতে, সাবান দিয়ে হাত পরিষ্কার করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দিচ্ছি।

 

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কর্তব্যরত চিকিৎসক মুহিবুর রহমান জুয়েল জুড়ীর দুইজনের ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন।