শনাক্তের সংখ্যায় চীনকে ছাড়ালো বাংলাদেশ

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

শনাক্তের সংখ্যায় চীনকে ছাড়ালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক: শনিবারের তথ্য অনুযায়ী বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২,৮৬৫ জনের মধ্যে করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এর ফলে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের হিসেবে চীনকে ছাড়িয়ে গেলো বাংলাদেশ।

 

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেবে এখন পর্যন্ত চীনে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ২২৮ জন। আর বাংলাদেশে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৩৭৯ জন। মোট আক্রান্তের সংখ্যার হিসেবে বিশ্বে বাংলাদেশের অবস্থান এখন ১৯তম। আর কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যার হিসেবে বিশ্বে ৩১তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৩৯ জনে। গত ২৪ ঘণ্টায় যতজনের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের ১৭.১৭ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

 

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৬,৬৩৮টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্হ হয়েছে ৫৭৮ জন আর সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৪ জনের মধ্যে ৩৩ জনই পুরুষ। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন আর বাড়িতে মারা গেছেন ১৪ জন। আর তিনজন মারা যাওয়ার পর তাদের হাসপাতালে আনা হয়। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের অধিকাংশের বয়স পঞ্চাশের বেশি হলেও ২১ থেকে ৫০ বছর বয়সী ১২ জন মারা গেছেন এই সময়ের মধ্যে। সূত্রঃ বিবিসি।