ফুলতলায় মানববন্ধন : পিডিবি’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

ফুলতলায় মানববন্ধন : পিডিবি’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মো. আফিফুর রহমান: পিডিবি’র নানা অনিয়ম, দুর্নীতি এবং অব্যবস্থাপনার প্রতিবাদ করে শীগ্রই সমাধান সহ সন্তোষজনক গ্রাহকসেবা পাওয়ার দাবিতে জুড়ীর ফুলতলায় স্থানীয়রা মানববন্ধন করেছেন।

 

শুক্রবার (২৬ জুন) বিকেলে বিরইনতলা বিজিবি ক্যাম্প সংলগ্ন সড়কে ফুলতলা ইউনিয়নের ফুলতলা বস্তি, ক্যাম্পটিলা ও বিরইনতলা এলাকার পিডিবি’র গ্রাহকদের অংশগ্রহণে মানববন্ধন সম্পন্ন হয়।

 

মানববন্ধনে বিক্ষুব্ধ বক্তারা বলেন, “প্রাকৃতিক কারণে সংযোগ বিচ্ছিন্ন বা বৈদ্যুতিক গোলযোগ সৃষ্টি হলে পূণঃসংযোগে বিলম্ব হয়। পূর্ণমাত্রায় ভোল্টেজ পাওয়া যায়না। এসব সমস্যা থেকে উত্তরণের জন্য যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা ভাবলেশহীন মনোভাব দেখায়। তাছাড়া ফুলতলায় অগ্রণী ব্যাংকের একটি শাখা  থাকা সত্ত্বেও অতিরিক্ত গাড়ি ভাড়া খরচ করে উপজেলা সদরে গিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।”

 

বক্তারা আরও বলেন, “বিদ্যুতের ভোল্টেজ খুব কম থাকে। ফলে ছাত্র-ছাত্রী এবং অসুস্থদের চরম ভুগান্তিতে পড়তে হয় প্রতিনিয়ত। গ্রামের অনেক শ্বাসকষ্টে ভোগা রোগীদের বিদ্যুতের সাহায্যে নেবুলাইজেশন নিতে কষ্ট হয়। নিভো নিভো আলোয় শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যাঘাত ও বিঘ্নতা ঘটে।”

 

এলাকাবাসী দাবি করেন, “কম ভোল্টেজের কারণে  মসজিদ সহ বাসা-বাড়িতে বৈদ্যুতিক পাম্পের সাহায্যে পানি তুলতেও অনেক বেগ পোহাতে হয়। তাছাড়া রেফ্রিজারেটর, টেলিভিশন ও নিত্যপ্রয়োজনীয় বৈদ্যুতিক যন্ত্রগুলো কম ভোল্টেজের কারণে অধিকাংশ সময় সচল থাকে না।”

 

এসব সমস্যা থেকে উত্তরণ পেতে কুলাউড়া বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে কাঙ্খিত সাড়া পওয়া যায় না বরং সমস্যাগুলোর সমাধান না করে প্রত্যেক মাসে ‘ভূতুড়ে বিদ্যুৎ বিল’ পঠানো হয় বলে অভিযোগ করেন এলাকাবাসী।

 

এরূপ বিড়ম্বনা ও দুর্ভোগ থেকে মুক্তি পেতে অনতিবিলম্বে সুষ্ঠু সমাধানের জন্য মানববন্ধন থেকে ফেসবুক লাইভের মাধ্যমে মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের  দৃষ্টি আকর্ষণ করা হয়।

 

মানববন্ধনে বক্তব্য দেন গ্রাহক আকদ্দস আলী, ক্যাম্পটিলা মাসজিদ ইমাম গোলাম মোস্তফা ও প্রবীণ মুরব্বি ময়না মিয়া প্রমুখ।