অবসরে তৈয়বুন্নেছার অধ্যক্ষ

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

অবসরে তৈয়বুন্নেছার অধ্যক্ষ

মনিরুল ইসলাম: অরুন চন্দ্র দাস ২০১২ সালের ১৯ জুলাই জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। আজ সোমবার (২৯ জুন) শেষ কর্ম দিবসের মাধ্যমে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ থেকে বর্ণাঢ্য শিক্ষকতা জীবনের ইতি টানেন তিনি।

 

এর আগে তিনি বড়লেখা সরকারী কলেজের সহকারী অধ্যাপক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। অরুণ চন্দ্র দাস ছিলেন তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের সকল শিক্ষার্থীদের কাছে এক আর্দশিক অভিভাবকের নাম। শিক্ষার্থীদের তিনি সব সময় নিজ সন্তানের মত আগলে রাখতেন। তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজে যোগদানের পর কলেজের সার্বিক উন্নয়নসহ কলেজের সরকারি করণে যাবতীয় কাজ তিনি নিষ্ঠার সাথে পালন করেন।

 

বিদায়লগ্নে সোমবার বিকেলে মুঠোফোনে জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন- শিক্ষকতার মত মহান পেশায় নিয়োজিত হয়ে শেষ কর্ম দিবস পর্যন্ত সফল ভাবে বিদায় নেওয়ায় মহান সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। এটা ভেবে ভালো লাগছে যে সবার সহযোগিতায় এ কলেজে অনার্স চালু করতে পেরেছি, সরকারি করণ করতে পেরেছি। তবে দূঃখ একটাই, প্রক্রিয়ার দীর্ঘসূত্রতায় নিজে একজন বেসরকারি শিক্ষক হিসেবে বিদায় নিতে হচ্ছে। কলেজের আমার প্রিয় সকল শিক্ষার্থী আমার জন্য দোয়া ও আর্শীবাদ করবে এই প্রত্যাশা করছি।