জরুরি ছাড়া কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের সব বিভাগ বন্ধ

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

জরুরি ছাড়া কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের সব বিভাগ বন্ধ

বিশেষ প্রতিবেদক: ৫০ শয্যাবিশিষ্ট কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল টেকনোলজিস্ট, নার্স, ওয়ার্ডবয়সহ আটজন কর্মচারী করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এ পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আজ মঙ্গলবার (৩০ জুন) পাঁচ দিনের জন্য ওই প্রতিষ্ঠানে জরুরি বিভাগ ছাড়া অন্য সব বিভাগ বন্ধ ঘোষণা করেছে।

 

স্বাস্থ্য বিভাগ জানায়, ১৪ জুন স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন কর্মচারীসহ বাইরের আরও কিছু লোকের নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ সকালে নতুন করে ১১ জনের রিপোর্ট করোনা ‘পজিটিভ’ আসে। এর মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডেন্টাল টেকনোলজিস্ট, চারজন নার্স, একজন ওয়ার্ডবয়, একজন মালি ও একজন গাড়িচালক রয়েছেন। বাকি তিনজনের বাড়ি কুলাউড়া পৌর শহরের সোনাপুর, আহমেদাবাদ ও বিছনাকান্দি এলাকায়। এ ছাড়া দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় (ফলোআপ) আরও দুজনের জনের ফল ‘পজিটিভ’ এসেছে।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক জানান, নমুনা সংগ্রহের ১৫ দিন পর ফল পাওয়া গেছে। তবে নতুন করে শনাক্ত ব্যক্তিদের শরীরে করোনার কিছু উপসর্গ ছিল বলে তাঁদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ পরিস্থিতিতে আগামী ৫ জুলাই পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ছাড়া অন্য বিভাগগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। ৬ জুলাই পুনরায় অন্য বিভাগগুলোর কার্যক্রম চালু হবে।

 

জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকম/বিপি/কেপি