জুড়ীর ছাত্রলীগ সভাপতির মামলায় একজন গ্রেপ্তার

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

জুড়ীর ছাত্রলীগ সভাপতির মামলায় একজন গ্রেপ্তার

নিউজ ডেস্ক: জুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন সাবেলের উপর গতকাল শনিবার হামলার অভিযোগে রাতেই থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার একজন আসামিকে গ্রেপ্তার ও হামলার কাজে ব্যবহৃত একটি গাড়ী জব্দ করেছে পুলিশ।

 

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগের কয়েকটি সূত্র জানায়- শনিবার বিকাল পাঁচটায় জুড়ী শহরের পোস্ট অফিস রোডের কালীবাড়ী এলাকায় তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি পরে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত এ আর সাজেদের একজন কর্মী নিয়াজুল ইসলাম নিজুর উপর সাবেলের কর্মীরা হামলা চালায়। এ ঘটনার জের ধরে কিছুক্ষণ পর সাজেদের নেতৃত্বে কয়েকজন সাবেলের উপর পাল্টা হামলা চালায়। সন্ধ্যার দিকে সাবেলের নেতৃত্বাধীন উত্তেজিত ছাত্রলীগের কর্মীরা জড়ো হয়ে বিজিবি ক্যাম্প চত্বর এলাকায় অবস্থান নেয়। এসময় সেখানে সতর্ক অবস্থান নেয় জুড়ী থানা পুলিশ।

 

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাসুক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজা ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুক কাদির দারা এসে দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরে একটি বিক্ষোভ মিছিল করে তারা সেখান থেকে সরে যায়।

 

পুলিশ সূত্র জানায়- শনিবার রাতে সাহাব উদ্দিন সাবেল বাদী হয়ে নয় জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮/১০ জনকে আসামী করে জুড়ী থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ মামলা (নম্বর ০৩) নথিভুক্ত করে। রাতে মামলার এজাহারভুক্ত আসামি জায়ফরনগর ইউনিয়নের পশ্চিম ভবানীপুর গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে রুহেল (২১) কে নিজ বাড়ী থেকে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে হামলার সময় ‘সাজেদদের ব্যবহৃত’ একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-ক ০৩-৬৬৪৪) শনিবার বিকেলে বিজিবি ক্যাম্প চত্বর থেকে জব্দ করে পুলিশ। পুলিশের দাবী গাড়ীর ভেতর থেকে রড ও লাটি পাওয়া গেছে।

 

এ বিষয়ে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ আর সাজেদ বলেন, কোন কারন ছাড়াই উদ্দেশ্যমূলক ভাবে সাবেলের নেতৃত্বে আমার কর্মী নিজুর উপর হামলা চালানো হয়।

 

নিজুর উপর হামলার অভিযোগ মিথ্যা আখ্যায়িত করে উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেল বলেন, আমি ও সাধারণ সম্পাদক মোটর সাইকেল নিয়ে বিজিবি ক্যাম্পের দিকে যাবার সময় কয়েকজন সন্ত্রাসী সাইকেলের গতিরোধ করে আমার উপর হামলা করে।

 

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার আজ রোববার সন্ধ্যা ছয়টায় জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছাত্রলীগের সভাপতি সাবেল বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলার আলামত হিসেবে একটি প্রাইভেট কার জব্দ এবং এজাহার নামীয় একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

 

জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকম/এস/আইআই