জুড়ীতে পেট্রোলের দাম বেশি রাখায় জরিমানা

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

জুড়ীতে পেট্রোলের দাম বেশি রাখায় জরিমানা

নিউজ ডেস্ক: জুড়ীতে অতিরিক্ত দামে পেট্রোল বিক্রয় করার অপরাধে একটি ব্যাবসা প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

 

মঙ্গলবার (৭জুলাই) অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে জুড়ী থানার পুলিশের সহযোগিতায় উপজেলার কামিনীগঞ্জ বাজার, ভবানীগঞ্জবাজার ও বড়লেখা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এই সময় প্যাকেটের গাঁয়ে মেয়াদ, উংপাদন তারিখ ও মূল্য না লেখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও প্রসাধনী বিক্রয় করা, নোংরা পরিবেশে বিক্রয়ের উদ্দেশ্যে খাদ্য দ্রব্য মজুদ রাখা, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত আরিফ এন্ড শরিফ ষ্টোরকে ২ হাজার ৫ শত টাকা, জোনাকী মার্কেটে অবস্থিত দত্ত ব্রাদার্সকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

 

অভিযান চলাকালীন সময়ে মো: তাজুল ইসলাম নামে একজন অভিযোগকারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে বড়লেখা রোডে অবস্থিত আবুল এন্টারপ্রাইজকে অতিরিক্ত দামে পেট্রোল বিক্রয় করার অপরাধে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত ৪ হাজার টাকা জরিমানা আদায় করে অভিযোগকারীকে আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ ১ হাজার টাকা প্রদান করা হয়।