যুদ্ধাপরাধী আল-ইসলাহ নেতা আকমল আলীর মৃত্যু

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২০

যুদ্ধাপরাধী আল-ইসলাহ নেতা আকমল আলীর মৃত্যু

অনলাইন ডেস্ক: যুদ্ধাপরাধ মামলার দণ্ডপ্রাপ্ত কয়েদি সিলেটের আঞ্চলিক ধর্মীয় সংগঠন আল-ইসলাহর সাবেক নেতা আকমল আলী মারা গেছেন।

 

রোববার (১৯ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৫ বছর বয়সে তার  মৃত্যু হয়। আকমল আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে ওহিদুজ্জামান আহমদ তালুকদার।

 

জানা যায়, ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর যুদ্ধাপরাধ মামলার আসামি আকমল আলীকে মৌলভীবাজারের রাজনগর উপজেলার পাঁচগাঁও নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

 

স্বাধীনতা যুদ্ধের সময় পাঁচগাঁও গ্রামে ৫৯ ব্যক্তিকে গণহত্যায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যুদ্ধাপরাধী টাইবুন্যাল আদালত তাকে মৃত্যুদণ্ডের রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আকমল আলীকে বার্ধক্যজনিত রোগে মারাত্মকভাবে অসুস্থবোধ করলে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

উল্লেখ্য, আকমল আলী মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার (অব.) ভাইস প্রিন্সিপাল ছিলেন। এ ছাড়া তিনি এক সময় বাংলাদেশ আঞ্জুমানে আল-ইসলাহ মৌলভীবাজার জেলা শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

 

আকমল আলীর ছেলে ওহিদুজ্জামান আহমদ তালুকদার মোবাইল ফোনে জানান, সোমবার সকালের দিকে লাশ রাজনগর উপজেলার পাঁচগাঁও গ্রামে আসার কথা রয়েছে। লাশ আসার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তিনি জানান। সূত্র: সমকাল।