এক বর্ণাঢ্য জীবনের ওপার যাত্রা

প্রকাশিত: ৮:০৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০২০

এক বর্ণাঢ্য জীবনের ওপার যাত্রা

সাইফুল্লাহ হাসান: মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের জানাযার নামাজ শেষে গুজারাই গ্রামে মা-বাবার পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 

গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেল ৪টায় মৌলভীবাজার পৌর ঈদগাহ ময়দানে আজিজুর রহমানের জানাজা নামাজ অনুষ্ঠিত হয় । পরে সদর উপজেলার গুজারাই গ্ৰামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 

সোমবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজিজুর রহমান।

 

এর আগে তিনি করোনা আক্রান্ত হলে গত ৫ আগস্ট বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে মৌলভীবাজার থেকে ঢাকায় নেওয়া হয়।

 

মৃত্যুকালীন সময়ে তিনি মৌলভীবাজার জেলা পরিষদ ও রেডক্রিসেন্টের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছিলেন একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক হুইপ। কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জেলা আওয়ামী লীগ সভাপতি, ১৪ দলের জেলা সমন্বয়কসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন আজিজুর রহমান।

 

তিনি ছিলেন গণপরিষদ সদস্য এবং বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী। স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদকে মনোনীত হন আজিজুর রহমান। তিনি ছিলেন সরাসরি বঙ্গবন্ধু প্রভাবিত রাজনীতিবিদ, মৌলভীবাজারের অহিংস ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক ও সামাজিক বটবৃক্ষ।