জুড়ীর মন্দিরে চুরির ঘটনায় গ্রেপ্তার ৫

প্রকাশিত: ৪:০০ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

জুড়ীর মন্দিরে চুরির ঘটনায় গ্রেপ্তার ৫

বিশেষ প্রতিবেদক: জুড়ী উপজেলার কুচাই ফাঁড়ি চা-বাগান সর্বজনীন দুর্গামন্দিরে চুরির ঘটনায় আজ রোববার দুপুরে পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে সকালে মন্দির কমিটির পক্ষ থেকে জুড়ী থানায় মামলা করা হয়। পুলিশ জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের পাশাপাশি চোরাই কিছু মালামালও উদ্ধার করেছে।

 

গ্রেপ্তার যুবকেরা হলেন উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের দুর্গাপুর এলাকার বাসিন্দা কামরুল ইসলাম (২৭), উত্তর জামকান্দির শিপন আহমদ (২২) ও সোহেল মিয়া (২২) এবং গোয়ালবাড়ি রুপাছড়ার বাসিন্দা জসিম মিয়া (৩০) ও পূর্ব গোয়ালবাড়ি গ্রামের আবদুল জলিল (৩০)।

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে কুচাই ফাঁড়ি বাগানের মন্দিরের তালা ভেঙে দুর্বৃত্তরা পূজার কাজে ব্যবহৃত বেশ কিছু বাসন, পানি তোলার সরঞ্জাম, মাইক ও ভক্তদের দেওয়া প্রণামির টাকা চুরি করে নিয়ে যায়। চোরাই মালামালের মূল্য আনুমানিক দুই লাখ টাকা। খবর পেয়ে গতকাল শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে যায়। এ ব্যাপারে মন্দির পরিচালনা কমিটির সভাপতি জগজ্জীবন নায়েক বাদী হয়ে আজ সকালে বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

 

পুলিশ জানায়, মামলার পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ যুবককে আটক করে থানায় নিয়ে যায়। একপর্যায়ে জিজ্ঞাসাবাদে যুবকেরা চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। তাঁদের স্বীকারোক্তির ভিত্তিতে আটক সোহেলের বাড়ি থেকে চোরাই কিছু বাসন উদ্ধার করা হয়। এ ছাড়া চুরির কাজে ব্যবহৃত তালা কাটার যন্ত্র পেয়ে সেটি জব্দ করা হয়।

 

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী আজ বিকেলে মুঠোফোনে বলেন, আটক যুবকদের মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজার আদালতে পাঠানো হয়েছে।